Free Service

Free Domain registration

মাগনা ডোমেনেইনের কথা শুনে হয়ত অনেকের চোখ কপালে উঠেছে। আর অনেকেই হয়ত অবাক হয়েছেন মাগনা ডোমেইন কি করে সম্ভব। আসলে আমি যেই ডোমেইন গুলার কথা বলছি এগুলি ডোমেইন নয় সব গুলি সাব-ডোমেইন। তবে এগুলোর এড্রেস এত ছোট হয় যে এগুলোকে ডোমেইনের মত মনে হয়।

* http://www.co.cc। এদের প্রায় দশ লক্ষেরও বেশি ক্লায়েন্টস আছে। এখানে আপনার ডোমেইন হবে YourName.co.cc। সাটটিতে রেজিষ্ট্রেশন করে ফ্রি এসুবিধাটি লুফে কিতে পারেন। এরা আপনার সাইটে কোন বিজ্ঞাপন দিবে না। শুধু তাই নয় এদের DNS ও সাপোর্ট করে।

* http://www.dot.tk। এখানে রেজিষ্ট্রেশন করলে আপনি একটি পরিপূর্ন ডোমেইন পাবেন। এখানে আপনার ডোমেইন হবে YourName.tk। তবে এরা আপনার ওয়েবসাইটের প্রতিটি পেইজের উপরে বিজ্ঞাপন দিবে।
* http://www.freedomain.co.nr এখানে রেজিষ্ট্রেশন করলে আপনার ডোমেইন হবে YourName.co.nr। তবে এদের একটি শর্ত হচ্ছে তাদের ওয়েবসাইটর একটি লিংক আপনার হোমপেজের যে কোন এক জায়গায় দিতে হবে। এ লিংকটি আপনার পছন্দমত আপনি যে কোন জায়গায় দিতে পারেন। লিংটি দেওয়ার পরই কেবল আপনার আ্যপ্লিকেশন গ্রহন করা হবে।

* http://www.dom.ir এ সাইটে রেজিষ্ট্রেশন করলে আপনার ডোমেইন হবে YourName.dom.ir।(কোন বিজ্ঞাপন থাকবেনা)

* http://i.am এখানে রেজিষ্ট্রেশন করলে আপনার ডোমেইন হবে yourName.i.am অথবা http://www.i.am/yourName। এখানে রেজিষ্ট্রেশন করে সরাসরি আপনার URL Redirection করে দিত পারেন। সাইটটিত রেজিষ্ট্রেশন করলে আরেকটি সুবিধা পাওয়া যাবে তা হল সার্চ ইন্জিন সাপোর্ট। আপনার সাইটটি যেখানে থাক না কেন Goole, Yahoo কিংবা Msn তা খুঁজে বের করবে।(কোন বিজ্ঞাপন থাকবেনা)

* http://www.biz.ly এ সাইটে রেজিষ্ট্রেশন করলে আপনার ডোমেইন হবে YourName.biz.ly। এছাড়া ওয়েব সাইট তৈরি করার জন্য আপনি 50 মেগাবাইট ফ্রি স্পেসও পাবেন এখানে। (কোন বিজ্ঞাপন থাকবেনা)

* http://www.741.com এ সাইটে রেজিষ্ট্রেশন করলে আপনার ডোমেইন হবে http://www.YourName.741.com আর এই সাইটিতে এরা এদের নিজেদের লোগো এবং ব্যানার ব্যবহার করবে।

এখানে আপনার মন্তব্য রেখে যান